How To Create SEO Friendly Website | Friends Club ICT

How To Create SEO Friendly Website | Friends Club ICT
How To Create SEO Friendly Website | Friends Club ICT
Friends club Ict পক্ষ থেকে সবাইকে জানাই শুভেচ্ছা স্বাগতম। আশা করি সবাই ভাল আছেন। কথা না বাড়িয়ে আমাদের মূল আলোচনায় আসা যাক।

আগের পোষ্ট সমূহে যা আলোচনা করা হয়েছে। তার চেয়ে এখন যেটা  আলোচনা করব তা আমার কাছে খুবই গুরত্বপূর্ন। আপনার সাইটকে রাখুন গুনগত মানসম্পন্ন । যেমন কনটেন্ট বা যেকোন Service সবার থেকে ভিন্ন, সৃজনশীল এবং উন্নত মানের করার চেষ্টা করুন।

সবচেয়ে গুরত্বপূর্ন কথা হচ্ছে আপনি Site তৈরী করবেন ।   মানুষের জন্য যা হবে উপকারী, Search Engine জন্য নয়। আপনার সাইটে যদি ভাল রিসোর্স/কনটেন্ট থাকে তাহলে কোন User একবার এই সাইটে ঢুকলে দেখবেন যে সে এই সাইট Bookmark দিয়ে রাখবে। সাথে অন্যকেও এই সাইটের নিউজ দিয়ে দিবে। যেমন w3schools সাইটের কথা যদি ধরেন তাহলে দেখবেন Bangladesh এর এমন কোন Blogger, ফোরাম বা Web ডিজাইন সম্পর্কিত সাইট নেই যেখানে এই সাইটের Link নেই্। কারন তাদের কনটেন্টগুলি ভাল এবং উন্নতমানের। এই যে এই সাইটের Link সব সাইটে আছে, এটা কিন্তু w3schools থেকে ওদের কোন ব্যাক্তি এসে দিয়ে যায়নি ।যারা দেয় তাদের কোন অর্থ এই Site থেকে দেয়না । একমাত্র কারন তাদের মানসম্পন্য কনটেন্ট। তাছাড়া সবার মুখে মুখেও ছড়ায়।

আরও একটা বিষয়  অন্যের সাইট থেকে কিছু কপি করে নিজের সাইটে দেয়া উচিত না । বরং সবার আলাদা তবে উপভোগ্য এমনভাবে কনটেন্ট দিন। নতুন নতুন কোন সেবা থাকে বা আইডিয়া যদি পারেন তাহলে তা প্রয়োগ করতে পারেন। যেমন যদি নতুন কোন ফোরাম বা Blogger হয় তাহলে বেশি User রেজিস্টার করার জন্য প্রথম অবস্থায় এমন ঘোষনা দিতে পারেন, যে এই Blogger বা ফোরামে রেজিস্ট্রেশন করবে তাদের উপহার দেয়া হবে । বা কেউ যদি এই সাইটের লিংক ফেসবুক বা টুইটারে শেয়ার করে বা নিজ প্রোফাইলে Link দেয় তাহলে তার যতগুলি Friend add করা আছে তত Taka মোবাইলে ফ্লেক্সি দেয়া হবে।অথবা আপনার সাইটের নাম দিয়ে টি-র্শাট তৈরি করে উপহার দিতে পারেন। এতে করে সে যখন ঐ টি-র্শাট পড়ে কোথায় বের হবে।তখন মানুষ আপনার সাইটের নাম জানতে পারবে। অথবা কোন টি-র্শাট কোম্পানীকে কিছু টাকা দিয়েও বিজ্ঞাপন দিতে পারেন। সাইটের নামে Facebook Page খুলতে পারেন, এতে অনেক ভিজিটর পাওয়া যায়। একজন এই Page Like  করলে তার যত Friend আছে সবাই এই Newes পেয়ে যায় ।এভাবে আপনার সাইট সবার কাছে প্রচার হবে। একটা প্রবাদ বাক্য আছে-
প্রচারেই প্রসার হয়। আপনি যত প্রচার করবেন তত ভিজিটর পাবেন।


সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আর্টিকেল লিখুন, যেখানে শিরোনাম থাকবে । আর যতটুকু পারেন প্যারা বেশি দিন । এতে করে ভিজিটরের পড়ার ধের্য্য বাড়ে। আর্টিকেল বেশি বড় না করা । আমরাও আর্টিকেল ছোট রাখার চেষ্টা করেছি।অপরদিকে tizag সাইটে দেখবেন অনেক ভাল জিনিস আছে । কিন্তু আর্টিকেলগুলি অনেক বড়, যে সাইটে প্রবেশ করতে ইচ্ছা করেনা বরং পড়তে বিরক্ত লাগে। অথচ বেশির ভাগ ক্ষেত্রে w3schools এর চেয়ে tizag এ বেশি তথ্য আছে । তবুও এই সাইটের  Name  অনেকে জানেনা।

আর একটা বিষয় লেখা একটু বড় রাখুন । যেমন ইংরেজি সাইট হলে ১৩/১৪ ফন্ট আর বাংলা হলে ১৫/১৬,লেখা ফন্ট রাখা ভাল।কারন ছোট ছোট হলে Usar আর সাইটে ঢুকতে চায়না । আর ঢুকলেও লেখা পড়তে ভিজিটরের চোখ যেন বের করে নিয়ে আসতে হয়। তাই এগুলো মাথায় রেখে সাইট বানাতে হবে।

আমার লেখার মাঝে কিছু বানান ভুল থাকতে পারে, ভুল থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আর আমার লেখা কেমন তা মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ । নিয়মিত আমাদের লেখা পেতে Follow দিয়ে রাখুন
How To Create SEO Friendly Website | Friends Club ICT How To Create SEO Friendly Website | Friends Club ICT Reviewed by Unknown on 5:38 PM Rating: 5

1 comment:


  1. Hello,

    we provide affordable and result-oriented SEO services, please give a chance to serve you.


    Thanks
    Admin: E07.net

    ReplyDelete

Powered by Blogger.