How to use SEO Friendly Images | Alt Attribute Picture | Friends Club ICT


আজ আমি আপনাদের সাখে আলোচনা করব Picture(ছবি) নিয়ে। আপনি যখন কোন কনটেন্ট লিখবেন । তখন চেষ্টা করবেন ঐ বিষয়ের উপর একটা পিকচার দিতে । যাতে ভিজিটর Picture দিকে তাকিয়ে কিছু সময় কাটিয়ে দেয়। এটা হল ভিজিটরকে বেশি সময় ধরে রাখার জন্য। এবং আপানার সাইটকে Google প্রথম পেজে আনতে সহয়তা করে। এবং সাইটের সোন্দয্য বৃদ্ধি করে।

আপনার সাইটে কোন Picture দিলে অবশ্যই Alt Attribute ব্যবহার করে Picture সম্পর্কিত বর্ননা দেবেন।কোন সময় যদি Picture Lod না হয় বা দেরি হয় তখন Alt Attribute লেখাটি Picturer জায়গায় দেখাবে।যখন Picture কে Link হিসেবে ব্যবহার করেন তখন এই Alt text এনকর টেক্সটের কাজ করে। Picture মাধ্যমে খুব বেশি Link দেয়া ভাল নয়,বরং যদি দিতেই হয় তাহলে Alt Attribute এ তার বর্ননা দিয়ে দেবেন এতে Search Engine ওই Picture কে পড়তে পারে।

Picture এ Alt Attribute করার নিয়ম
প্রথমে Picture টি আপলোড করুন তারপর Picture এ করুন দেখবেন একটা নীল কালারের একটা লাইন আসবে ওখান থেকে properties লেখাটিতে ক্লিক করুন। তারপর Title text ঘরে Title text লিখুন এবং alt text ঘরে alt text লিখুন। আর আপনি চাইলে Add caption দিতে পারেন।
তবে ছবিতে কোন লিংক না দেওয়া ভাল। কারন ভিজিটর যদি ছবিটি বড় করে দেখতে চায় তখন দেখতে পারবে না।

যেকোন File প্রাসঙ্গিক ডিরেক্টরিতে রাখুন যেমন Picture গুলি images ডিরেক্টরি,অডিও audio ডিরেক্টরি এভাবে সবগুলি।Picture ব্যবহারের সময় বহুল ব্যবহৃত ছবির ফরমেট ব্যবহার করুন যেমন .jpg,.gif,.BMP


আমাদের লেখাটি আপনার কাছে কেমন লাগলো তা কমেন্ট করতে ভুলবেন না। ধন্যবাদ সবাইকে পোষ্টটি পড়ার জন্য।
How to use SEO Friendly Images | Alt Attribute Picture | Friends Club ICT How to use SEO Friendly Images | Alt Attribute Picture | Friends Club ICT Reviewed by Unknown on 5:46 PM Rating: 5

No comments:

Powered by Blogger.