SEO Meta Tags | Frinds Club ICT

SEO Meta Tags | Frinds Club ICT
SEO Meta Tags | Frinds Club ICT

সবাইকে আমার পক্ষ থেকে জানাই শুভ কামনা । আশা করি সবাই ভাল আছেন। আর বেশি কথা না বাড়িয়ে আসুন মুল আলোচনায় আসা যাক। উপরের হেডিং দেখে বুঝতে পারছেন, যে আজ কি আলোচনা করব। তাও আবার আপনাদের বুঝার সুবির্ধাথে আবার বলছি। আজ আমি আপনাদের সাথে আলোচনা করব Meta Tags কি? এবং কিভাবে তা ব্যবহার করতে হয়। Meta Tags হল আপনার পেজের যে লেখাটি লিখেছেন তার সারাংশ বা মূল কথা লিখা ।

মেটা (<Meta>) Tags এর "descrition" এক কথায় আপনার পেজে যা আছে তা সর্ম্পকে সংক্ষেপে লিখুন। এটা Google এবং সকল Search Engine  কে এটা ধারনা দেয় যে এই  Page কি আছে। বর্ননা 2/3 Line এর দিতে পারেন। Meta বর্ননাকে Google আপনার ওই পেজটার কনটেন্টের মূল সারাংশ হিসেবে ধরতে পারে। ধরতে পারে এজন্য বলা হয়েছে, কারণ User যে Keyword দিয়ে Search করবে সেটার সাথে যদি সরাসরি Page কনটেন্টের কোন অংশের সাথে বেশি মিলে যায়। তাহলে সেই অংশ Google Search Result দেখাতে পারে। নিচে Meta Tags ছবির মাধ্যমে দেখানো হল
SEO Meta Tags  Frinds Club ICT
SEO Meta Tags  Frinds Club ICT


User দেয়া Keyword যদি এই সরাংশে (মেটা বর্ননায়) থাকে তাহলে সেটা Bold করে দেখাবে, দেখুন  User এর "Friendsclubict Tutorial" লেখাটি Search Result Blod করে দেখাচ্ছে। এটা ব্যবহারকারিকে একটা ইঙ্গিত দেয়। যে সে যে জিনিস খুজছে সেটার সাথে Page টির মধ্যে কতটুকু মিল রয়েছে। তাই এমন ভাবে বর্ননা দিন ।যাতে যেটা User Search Result দেখেই যেন মনে করে । এই Page আমার প্রয়োজনীয় তথ্য থাকতে পারে। Page কনটেন্টের কোন অংশ আবার Copy করে Meta descrition Paste করে দিয়েন না বরং Page কনটেন্টের উপর ছোটখাট একটা সারর্মম লিখে দিন। প্রতিটি Page Meta descrition যেন আলাদা আলাদা হয়, তানা হলে User বা  Search Engine যখন এক সাথে বহু page  ধেখবে তখন সমস্যা হবে। এভাবে শুধু একটা সাইটের সব Page Search Result দেখা যায়। আপনার সাইটে যদি হাজার হাজার পেজ থাকে তাহলে প্রতিটি Page এর জন্য আলাদা আলাদা মেটা বর্ননা তৈরী করা জটিল হয়ে পরবে। সেক্ষেত্রে Page এর কনটেন্টের উপর ভিত্তি করে অটোমেটিক Meta descrition তৈরী হবে, এধরনের টেকনিক অবলম্বন করতে হবে। তাহলে আপনি ভাল ভিজিটর পাবেন।


আমার পোষ্টটি আপনার কাছে কেমন লাগলো তা মন্তব্য করে জানালে ভাল লাগতো । ধন্যবাদ সবাইকে আমাদের সাথে থাকার জন্য । আশা করি পোষ্টটি সবার উপকারে আসবে। ধারাবাহিক ভাবে সব জানানোর চেষ্টা করব। আমার লেখার মাঝে যদি কোন ভুল থাকে তাহলে ক্ষমা করবেন।
SEO Meta Tags | Frinds Club ICT SEO Meta Tags | Frinds Club ICT Reviewed by Unknown on 12:52 PM Rating: 5

No comments:

Powered by Blogger.