SEO Friendly Link Structure | Friends Club ICT

SEO Friendly Link Structure | Friends Club ICT
SEO Friendly Link Structure | Friends Club ICT

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ।কিভাবে SEO Friendly Link স্ট্রাকচার তৈরি করতে হয়।


Link Structure খুব সহজ, এবং বোধগম্য রাখুন যাতে Search Engine এবং User উভয়েরই পড়তে এবং বুঝতে সুবিধা হয়।অনেক সময় দেখা যায় URL এমন থাকে যে, বুঝাই যায়না এসময় User কপালে বিরক্তির ভাজ পড়তে পারে।সবচেয়ে ভাল, আপনি ID বা অবোধগম্য কোন প্যারামিটার URL ব্যবহারের চেয়ে এমন শব্দ জুড়ে দিন যেটা দেখেই যেন Page সমন্ধে একটা ধারনা হয়ে যায়।  

URL Search Result সবার নিচে (টাইটেল এবং এরপর সরাংশের নিচে) দেখায়।URL সেশন ID বা অপ্রয়োজনীয় প্যারামিটার ব্যবহার থেকে বিরত থাকুন। বরং URL নিচেরমত হওয়া ভাল।


URL অপ্রয়োজনী শব্দ ব্যবহার করা থেকে দূরে থাকা দরকার । আরেকটা সবচেয়ে  গুরত্বপূর্ন বিষয় হচ্ছে প্রতিটি Page বা কনটেন্টের একটি মাত্র URL রাখা।একই Page যদি একাধিক URL থাকে Search Engine কিন্তু আলাদা আলাদা Page মনে করে ফলে রাংকিংও সেভাবে দিয়ে থাকে যদি দেখেন যে আপনার সাইটের একটা Page কয়েকটা URL তাহলে 301 রিডাইরেক্ট একটা মেথড আছে এর মাধ্যমে সব URL কে একটা পছন্দনীয় URL নিতে পারেন।এই মেথডে htsccess ফাইলের মাধ্যমে এটা করা যায়।এজন্য এপাচি সার্ভারের এই ফাইলটিতে Cod লিখে এই পরিবর্তন আনতে পারেন। আর যদি 301 রিডাইরেক্ট মেথড ব্যবহার না করেন তাহলে ক্যানোনিকাল URL ব্যবহার করতে পারেন।

URL ছোট হাতের অক্ষর ব্যবহার শোভনীয়,ছোট বড় হতের একসাথে করলে দেখতেও কেমন একটা খারাপ লাগে,আসলে এটা এড়ানো উচিৎধন্যবাদ সবাইকে পোষ্টটি পড়ার জন্য । পোষ্টটি পড়ে আপনার কাছে কেমন লাগলো তা জানালে ভাল লাগতো।


SEO Friendly Link Structure | Friends Club ICT SEO Friendly Link Structure | Friends Club ICT Reviewed by Unknown on 6:30 AM Rating: 5

No comments:

Powered by Blogger.