Basic Microsoft Office Word 2007/ সেভ করার নিয়ম 05



আজ আমি আপনাদের আলোচনা করব।কিভাবে সেভ করতে হয়। প্রথমে আপনি কিছু লিখলেন । অথবা আগে আপনি সেভ করে নিলেন, পেজটিকে । আপনার যেভাবে কাজ করতে ভাল লাগে। তবে, আগে সেভ করে নেওয়া ভাল । তার পর কাজ করুন। তাহলে বিদ্যুৎ চলে গেলে আপনার কাজ হারাবেনা। সেভ থাকবে। তবে আগে সেভ করুন। আর পরে সেভ করুন নিয়ম একই। তাহলে আসুন দেখি কিভাবে সেভ করতে হয়।প্রথমে Quick Access টুলবার থেকে Office

     বাটনে ক্লিক করুন। তারপর নিচের মত ড্রপ ডাউন মেনু আসবে।


এখান থেকে লাল দাগ দিয়ে দেখানো স্থানে/Save লেখা স্থানে ক্লিক করুন।অথবা কী-র্বোড থেকে Ctrl + S চাপুন  (Ctrl চেপে ধরে একবার S চাপুন)। তারপর নিচের মত Save As নামের ডায়লগ বক্স আসবে।

উপরে লাল দাগ দেওয়া স্থানে File name লেখার ডান পাশে ক্লিক করুন।এবং যে নামে ‍সেভ করতে চান সে নামটি লিখুন। যেমন আমি Sagor লিখলাম। তারপর নিচে ডান কোনারে লাল দাগ স্থানে Save লেখা স্থানে ক্লিক করুন।আপনার ফাইলটি মাই ডুকুমেন্ট নামের ফোল্ডারে সাগর নামে সেভ হয়েছে।
বিঃ দ্রঃ যদি প্রথমে সেভ করেন। তাহলে কিছু সময় লেখার পর পর সেভ বাটনে ক্লিক করুন। অথবা কী-র্বোড থেকে Ctrl+S চাপুন। তাহলে আপনার লেখা সেভ থাকবে।কিন্তু আর কোন ডায়লগ বক্স আসবে না। এবং সবার উপরে আপনার সেভ নামটি দেখাবে।
পরের পোষ্ট 

Basic Microsoft Office Word 2007/ সেভ করার নিয়ম 05 Basic Microsoft Office Word 2007/ সেভ করার নিয়ম 05 Reviewed by Unknown on 6:29 PM Rating: 5

No comments:

Powered by Blogger.