ভালোবাসা এমনি হয়

https://www.facebook.com/Friends-Club-ICT-1010820475616292/

মুনা ও আবিরের পরিচয় ফেইসবুকে । হঠাৎ একদিন একটা ফ্রেন্ড রিকুইস্ট এর মাধ্যেমে । অনেকদিন যাবৎ তাদের বন্ধুত্ব । একে অপরকে এস এম এস করতো । একে অপরকে অনেক কেয়ার করতো। হয়তো তাদের মধ্যে ভালোলাগা সৃষ্টি হয়েছিল । হয়তো তারা একে অপরকে ভালোবেসেছিল। কিন্তু কেউ কাউকে বুঝতে দেয়না বা বলেনা । আবির খুব সুন্দর  ও হ্যান্ডসাম ছেলে ছিল। কিন্তু তা নিয়ে তার কোন অহংকার ছিল না । আবির প্রাই মুনার ছবি চাইতো । আর মুনা শুধু পরে দিবো বলে , কথাটা এড়িয়ে যেত হঠাৎ একুদিন আবিরের রিকুইস্টের পর মুনা একটা ছবি দেয় । ছবিতে মুনা একদম কালো আনর্স্মাট ছিল । তাই হয়তো এতোদিন ছবি দিতে চায়নি । ম্যাসেজের ছবি দেওয়ার পর আবির আর মুনার ম্যাসেজ রিপ্লাই দিচ্ছেনা । হ্যালো কিছু বলছনা যে (মুনা) নো রিপ্লাই। একি হলো ম্যাসেজ রিপ্লাই দিচ্ছেনা কেন? আমি জানি আমি দেখতে খুব পঁচা । আমাকে দেখার পর হয়তো তোমার ঘৃনা হচ্ছে । কিন্তু আমি ভাবিনি আমি এতোটাই পঁচা যে, তুমি আমাকে দেখার পর  ম্যাসেজ রিপ্লাই দিবা না। ওকে Sorry এতদিন তোমার সময় নষ্ট করার জন্য । বাই টেক কেয়ার । তারপর মুনা অনেকক্ষন কাদে। পাঁচ ঘন্টা পর আবিরের ম্যাসেজ ।  Sorry,Sorry,Sorry আমার এমবি শেষ হয়ে গিয়েছিল। তাই তখন রিপ্লাই দিতে পারি নি  Bye the way তুমি খুব সুন্দর । আবির আমি জানি আমি সুন্দর না । আমি খুব কালো । সৃষ্টিকর্তা আমাকে যে ভাবে বানিয়েছে, আমি তাতেই খুশি । না সত্যি  বলছি। তুমি আসলেই খুব সুন্দর । এভাবেই  আরো কিছুদিন কাটে আবির আর মুনার । তারপর একদিন আবির ঠিক করে মুনাকে বলেই দিবে ভালবাসার কথা । অতঃপর মুনাকে কল দেয় আবির ভালবাসার কথা বলার জন্য। হ্যালো মুনা , হুম বলো । তোমার সাথে আমার জরুরি কিছু কথা আছে। তুমি কি কাল বিকালে আমার সাথে দেখা করতে পারবে ? কি কথা? ফোনে বল ?   না ফোনে বলা যাবে না । দেখা করতে পারবে কিনা বল। ওকে কাল কখন বিকাল চারটায় । আচ্ছা । থ্যাংকস বাই। এই বলে আবির ফোন কেটে দেয়। এখন শুধু সময়ের অপেক্ষা। আবির ভাবছে কি ভাবে মুনাকে তার মনের কথা বলবে। তার ভিতর কিছু ভয়ও কাজ করছে। মুনা যদি বন্ধুত্বটাও নষ্ট করে দেয় । ভাবতে ভাবতে ঘুমিয়ে পরে সে। পরদিন সকালে ঘুম থেকে উটে নাস্তা করে কলেজে যায় আবির । কলেজ থেকে ফেরে দুপুর একটায় । তার পর সে শুধু চারটার অপেক্ষা করছে। চারটা বাজবে কখন । সময় যেন তার যাচ্ছেনা । অবশেষে তার অপেক্ষার প্রহর কাটলো । এখনো আসছে না কেন মুনা ? রাস্তার দিকে চেয়ে দাড়িয়ে আছে আবির । হঠাৎ পিছন থেকে কে যেন তার চোখ ধরে ফেলল্ বলোতো আমি কে ? কন্ঠ শুনে আবির বুঝতে পারলো মুনা। হুমম। তুমি মুনা এবার চোখ ছাড়। মুনা চোখ ছেড়ে দিল । আবির পিছনে ফিরে তো পুরো হ্যাং হয়ে গেছে। কি দেখছি আমি? এতো যেন নীল আকাশের পরি নেমে এসছে। এতো সুন্দর জীবনে প্রথম দেখছে আবির । নীল শাড়ী , নীল ব্লাউজ, নীল নেইল পালিস , নীল লিপস্টিক সব মিলিয়ে যেন নীল পরিকে হার মানিয়েছে মেয়েটি। এতো সুন্দর মানুষ হতে পারে , আবির শুধু হা করে তাকিয়ে আছে। অবশেষে মেয়েটি হাত নাড়িয়ে বলল  এযে মিষ্টার , কি দেখছেন এভাবে? আবির লজ্জায় পেয়ে বলল , ওহ কিছু না । আপনাকে তো ঠিক চিনতে পারলাম না। আপনি কে? মুনা বলল , আমি কে মানে আমিতো মুনা। কিন্তু ছবিতে তো তুমি না মানে আপনি ....... হুম ওটা আমি না । তোমকে পরীক্ষা করার জন্য পাঠিয়ে ছিলাম । বঝলা মিষ্টার আবির । একটা কথা বলবো, হুম বলো। তুমি এত সুন্দর কেন? হা..হা..হা.. হাসলো মুনা আবিরের কথা শুনে । একটু লজ্জা পেয়ে বলল , বলেছে তোমাকে। আচ্ছা কি জন্য ডাকছো আমাকে বলো । না কিছু না তোমাকে দেখতে ইচ্ছা করছিল তাই আসতে বললাম। এখন যাই বাই। ঐ কই যাও । ভালবাসার মুনাকে ভালবাসার কথা বলতে পারলানা। না আসলে তোমাকে এভাবে দেখার পর বলার ভাষা হারিয়ে ফেলেছি। যদি তুমি মাইন্ড কর। আর যদি বন্ধুত্ব নষ্ট হয়ে যায়। তাই বলিনি । তো এখন বলো। ইয়ে মানে ......ইয়ে মানে........... কি ইয়ে মানে , ইয়ে মানে করছো বলো। আবির চোখ বন্ধ করে বলে ভালবাসি । মুনা বলে ভালবাসি মানে? এভাবে কেউ কাউকে প্রপজ করে? হঠাৎ কোথা থেকে যেন এক ঝাক বৃষ্টি এস পড়েছে। অতঃপর আবির ছাতার মত করে নিজের হাত মুনার মাথার উপর ধরে। যেন বৃষ্টি না পড়ে। এবং মাথার উপর হাত রেখে বলে কি করে বুঝাই তোমায় তোমাকে কত ভালবাসি। তুমি যে আমার শেষ বিকেলের গালের টুল পরা হাসি। তোমায় অনেক ভালবাসি।
ভালোবাসা এমনি হয় ভালোবাসা এমনি হয় Reviewed by Unknown on 12:00 AM Rating: 5

No comments:

Powered by Blogger.