Basic Microsoft Office Word 2007 / Italic বা লেখা বাকা করা - 09

আগের পর্ব
আজ আমি আপনাদের সাথে আলোচনা করব কিভাবে লেখা বাকা করা যায়। প্রথমে আমরা কিছু টেক্সট লিখি যেমন Rabeya Computer তারপর লেখাটিকে সিলেক্ট করি। Home  রিবন সিলেক্ট থাকা অবস্থায় Font কমান্ড গ্রুপ থেকে ২ নং টুল অর্থাৎ I লেখা স্থানে ক্লিক করুন । তাহলে যা লিখবেন তা বাকা হবে। অথবা নিচের চিত্রে দেখুন।

উপরের চিত্রে লাল দাগ দিয়ে দেখানো স্থানে ক্লিক করুন । তাহলে যা লিখবেন তা বাকা হবে।অথবা  কী-বোর্ড থেকে Ctrl+I প্রেস করুন লেখা বাকা হবে।
আবার Home  রিবন সিলেক্ট থাকা অবস্থায় Font কমান্ড গ্রুপ থেকে নীচে তীর চিহ্ন সম্বলিত বাটনে ক্লিক করুন।নিচের চিত্রে দেখানো হল-

লালদাগ দেওয়া স্থানে ক্লিক করুন। তারপর নিচের মত একটা ফন্ট  নামে একটা ডায়লগ বক্স আসবে।

Font Style বক্স হতে Italic লেখা সিলেক্ট করে ( উপরে লাল দাগ দিয়ে দেখানো হল) তারপর লাল দাগ দেওয়া OK বাটনে ক্লিক করুন। তাহলে আপনার লেখাটি বাকা হবে।
এবং একই ভাবে উপরে চিত্রে দেখুন Font Style বক্স এ Blod লেখা স্থানে ক্লিক করে ওকে বাটনে ক্লিক করলে লেখা মোটা হবে। আবার যদি Blod Italic লেখা স্থানে ক্লিক করেন।তারপর ওকে বাটনে ক্লিক করলে। তাহলে লেখা মোটা এবং বাকা উভয় হবে। আর আগের অবস্থায় ফেরত আসতে দেখুন Font Style বক্স Regular লেখা আছে ওখানে ক্লিক করে ওকে বাটনে ক্লিক করলে আবার আগের মত সাভাবিক লেখা হবে। অথবা Home রিবন হতে ফন্ট কমান্ড গ্রুপ হতে  I  লেখা স্থানে ক্লিক করুন ।তাহলে লেখা আর বাকা হবে না। আর B লেখা স্থানে ক্লিক করলে লেখা মোটা হবে না। অথবা কী- বোর্ড  থেকে Ctrl+I প্রেস করুন তাহলে লেখা বাকা হবে না। আবার Ctrl+B প্রেস করুন লেখা মোটা হবে না । 
Basic Microsoft Office Word 2007 / Italic বা লেখা বাকা করা - 09 Basic Microsoft Office Word 2007 / Italic বা লেখা বাকা করা - 09 Reviewed by Unknown on 2:00 PM Rating: 5

No comments:

Powered by Blogger.